কক্সবাজার থেকে ড্রামে করে সাড়ে ৪৩ কেজি গাঁজা পাচারকালে আটক ৩: ট্রাক জব্দ

নিজস্ব প্রতিবেদক •

কক্সবাজারের রামুর ধেচুয়াপালং এলাকায় ৪৩ কেজি ৫’শ গ্রাম গাঁজা ভর্তি একটি ট্রাক জব্দ ও ৩ জন মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫।

সোমবার (১১ অক্টোবর) রাত সাড়ে ৮ টার সময় কক্সবাজার-টেকনাফ সড়কে ধেচুয়াপালং এলাকায় সিএনজি অটো গ্যাস স্টেশনের সামনে এ অভিযান চালানো হয়।

কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক মিডিয়া এন্ড অপারেশন আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এ তথ্য নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের আভিযানিক দল জানতে পারে, গাঁজা বহনকারী একটি ট্রাক টেকনাফ হতে কক্সবাজারের দিকে আসছে এমন সংবাদের ভিত্তিতে রামুর ধেচুয়াপালং এলাকায় সি এন্ড জে অটো গ্যাস স্টেশনের সামনে চেকপোস্ট বসিয়ে যানবাহন তল্লাশীর এক পর্যায়ে একটি ট্রাকে থাকা ৩ ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টা করলে র‍্যাব তাদের আটক করে। পরবর্তীতে ট্রাক তল্লাশী ড্রামের ভিতরে বিশেষ কায়দায় লুকানো ৪৩ কেজি ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার এবং ট্রাকটি জব্দ করা হয়।

আটককৃতরা হলেন, সাগর চন্দ্র দাস (২৪), পিতা- মৃত অমল চন্দ্র দাস, ঠিকানা- সলিংপুর, ৮ নং ওয়ার্ড, ইউপি-জাপটাপুর, থানা- মুরাদনগর, জেলা-কুমিল্লা, সোহাগ মতি (২৮), পিতা- রোক মিয়া, ঠিকানা- রানী আরা, ইউপি-কুটির, থানা- কসবা, জেলা- ব্রাহ্মনবাড়িয়া ও মোঃ ফোরকান মিয়া (২১), পিতা-কবির হোসেন, ঠিকানা-মাজলা,থানা- কসবা, জেলা-ব্রাহ্মনবাড়িয়া।

এদিকে জিজ্ঞাসাবাদে ধৃত মাদক কারবারীরা দীর্ঘদিন যাবৎ বিভিন্ন মাদকদ্রব্য টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে বলে স্বীকার করে।

তিনি আরও জানান, আটককৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য রামু থানায় হস্তান্তর করা হয়েছে।